AllsectionBD

এই ব্লগে কম্পিউটার এর খুটিনাটি, এন্ড্রয়েড, এইসইও, ব্লগার টিউটোরিয়াল এবং বাংলা ও বিদেশি লেখকদের পিডিএফ বাংলা বই পাবেন। যা সরাসরি ডাউনলোড করতে পারবেন শুধু মাত্র একটি ক্লিকের মাধ্যমে।

Tuesday, February 26, 2019

নাজমুলহুদা বজলুর যোগ্য সন্মান চাই ( তার সম্পর্কে কিছু চাঞ্চ্যল্যকর তথ্য)


মোঃনাজমুলহুদা বজলু ডাক নাম বজলু। তিনি জামালপুরের সড়িষাবাড়িতে একটি মুসলিম আওয়ামী রাজনৈতিক পরিবারে  জন্মগ্রহন করেন। তিন ভাই-বোনের মধ্য তিনিই সবার ছোট। তিনি একজন সৃষ্টিশীল মানুষ। তার মাথায় প্রচুর আইডিয়া যা সরিষাবাড়ী উপজেলা ছাত্রলীগ কে সমৃদ্ধ করবে। 

রাজনীতিতে পদার্পণঃ তার রাজনৈতিক জীবন শুরু হয় ছাত্রলীগেরহাত ধরে, তখন তিনি সড়িষাবাড়ী কলেজ এ অধ্যয়নরত ছিলেন। তার বিচক্ষনতা, বুদ্ধি ও সাহসিকতার কারনে সরিষাবাড়ী কলেজ এ অধ্যায়ণরত সময়ে কলেজ ছাত্র সংসদের ক্রীড়া সম্পাদকের দ্বায়িত্ব পালন করেন।

তার নিষ্ঠা, সততা ও কঠোর পরিশ্রমের ফলে অল্প সময়ের ভিতরে ছাত্রলীগ, যুবলীগ, আওয়ামিলীগ ও ত্রিণমুল সর্বসাধারন সকল মানুষ এর প্রিয় হয়ে উঠে এই ছাত্র নেতা এবং উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতির দায়িত্বে ছিলেন।

রাজনৈতিক গুরুঃ রাজনৈতিক আদর্শ "বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান" এবং তার রাজনৈতিক অবিভাবক "আলহাজ্ব ডাঃ মুরাদহাসান এমপি।"

বিশেষ উক্তিঃ
***ছোট বড় সবার কাছ থেকে শিখতে চাই***
 ***পৃথিবীর সবচেয়ে বড় সম্পদ হলো আইডিইয়া***
*** যে তোমাকে হিংসা করবে তার বিপদে সাহায্য কর***
***রাজনীতি মানুষের সেবা করার এক বিশাল প্লাটফর্ম***

***পৃথিবীর সব মানুষের মধ্যে কোন না কোন সম্ভাবনা থাকে***

রাজনৈতিক চেতনাঃ বঙ্গবন্ধু আদর্শে,মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী এবং তার রাজনৈতিক অবিভাবক ডাঃ মুরাদহাসান এমপি। যাকে তিনি অনুকরণ করে।


মোঃ নাজমুল হুদা বজলুর কিছু কথাঃ ছাত্রলীগের হাত ধরে হাটি-হাটি পা পা করে আমার রাজনীতিতে বেড়ে উঠা, বিভিন্ন সময়ে নানান ভাবে অনেক চাপ আসে কিন্তু কখনো নিজের কথা ভাবিনি। সবসময় চিন্তা করেছি আমাদের পূর্ব পুরুষেরা যদি নিজেদের জীবনের কথা ভাবতো তবে আজ আমরা এই স্বাধীন বাংলা পেতাম না। তাই স্বাস্থ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান ভাইয়ের নেতৃত্বে এমন কিছু করতে চাই, যাতে সরিষাবাড়ীর মানুষ আমার নাম বুক ভরা ভালোবাসা নিতে স্বরন করে। কারো ঘৃণার পাত্র হয়ে বেচে থাকার চেয়ে সত্যের পথে জীবন দেওয়া অনেক আনন্দের। রাজপথে হাটতে গিয়ে কিছু মানুষ নামী পশুর কাছে অবহেলিত হয়েছি, অনেক বাধা-বিপত্তি সহ্য করতে হয়েছে, কিন্তু কখনো ভয়ে পিছ-পা হয়নি কারন আমার সবসময় আত্ববিশ্বাস ছিলো নিজের প্রতি, কেননা তিনি মনে করেন রাজপথ কখনও বেইমানী করে না।

****মাদক,চাঁদাবাজি, সন্ত্রাসী,বেয়াদবী থেকে সবসময় দূরে থাকেন আমাদের প্রিয় ছাত্র নেতা বজলু ভাই।  *******

দীর্ঘ সময় ধরে রাজপথে সক্রিয় থাকা একজন ত্যাগী পরিশ্রমী, অবহেলিত ছত্রলীগ,ভদ্র, বিনয়ী সৎ আদর্শবান মোঃ নাজমুল হুদা বজলুভাই যোগ্যতা থাকা সত্বেও বার বার হেরে গেছেন অপশক্তির কাছে।

আমরা বিশ্বাস করি আগামী উপজেলা কমিটিতে যোগ্য স্থানে যোগ্যতার সঠিক মূল্যায়ন করবেন,, সরিষাবাড়ী  আওয়ামী পরিবারের অভিভাবক  গনমানুষের নেতা মাননীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী আলহাজ্ব ডাঃ মুরাদ হাসান ভাই।

## আমরা সরিষাবাড়ী উপজেলা ছাত্রলীগ মনে করি ছাত্রলীগের সভাপতি পদ পাওয়া তার অধিকার।।





মোঃ নাজমুল হুদা বজলুর রাজনৈতিক জীবনের কিছু চিত্র


























No comments:

Post a Comment