কিভাবে Computer দিয়ে WhatsApp Web চালাবেন

আমরা সবাই মোটামোটি WhatsApp ব্যাহার করি। কারন WhatsApp এ খুব সহজে এবং খুব তারাতারি মেসেজ আদান-প্রদান করতে পারি। যদি আমরা WhatsApp এ অনেক বেশি মানুষের সাথে Chat করি বা অনেক বড় Size এর মেসেজ লেখতে হয় তাহলে অনেক সময় সমস্যা(পের্যান/পেরেসানিতে) পড়ে যাই। তাই এই সমস্যা(পের্যা /পেরেসানি) থেকে বাচার জন্য আমরা আমাদের Computer দিয়ে WhatsApp ব্যাবহার করতে পারি।



এখন প্রশ্ন Computer এ WhatsApp কিভাবে চালায়ঃ

whatsApp Application আরো মজাদার আর Attractive করার জন্য Official WhatsApp Web বের করা হয়েছে। যেটির সাহায্য যে কোন ব্যাক্তির ফোনে WhatsApp থাকলে খুব সহজেই WhatsApp Web ব্যাবহার করতে পারবেন।

WhatsApp Web কম্পিউটার এ চালাতে কী কী লাগেঃ
১) Computer এ ইন্টারনেট কানেকশান।
২) WhatsApp account সহ আপনার মোবাইল।( আপনার মোবাইলের WhatsApp দ্বারা আপনাকে              WhatsApp Web এ Login করতে হবে)


Step 1: প্রথমেই আপনাকে যে কোন Internet Browser ওপেন করতে হবে। ওপেন করে Adress বারে                  web.whatsapp.com লিখে Enter দিলে একটি Code সম্বলিত পেইজ ওপেন হবে। এই Code টা                  কে বলা হয় QR Code.




Step 2: মোবাইলের whatsApp ওপেন করে উপরে যে তিনটি ডট বাটন দেওয়া Tab আছে সেটি                         সিলেক্ট করতে হবে। মেনু ওপেন হলে “WhatsApp Web” Select করতে হবে।

WhatsApp Web সিলেক্ট করলে মোবাইলের Camera ওপেন হবে। এই Camera এখন Scanner এর মত কাজ করবে। যা আপনার code কে Scan করতে কাজে লাগবে।
এখন আপনি আপনার মোবাইল টির Camera আপনার কম্পিউটারের QR Codএ এর দিকে ধরেন, দেখবেন সাথে সাথে আপনার Computer এ WhatsApp চালু হয়ে গেছে।

NB:
       ১) whatsApp ওয়েব ততক্ষন পর্যন্ত চলবে যতক্ষন Whatsapp আপনার মোবাইলে চলবে।
       ২) মোবাইলের মত কম্পিউটারেও WhatsApp এর Notification পেতে “Turn on desktop                              notifications” এ ক্লিক করতে হবে।

Previous Post Next Post
//luvaihoo.com/4/4226258